বুধবার ০১ মে ২০২৪
Online Edition

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও কুমিল্লা  জেলা জামায়াতের আমীরসহ ১৬ নেতাকর্মী গ্রেফতার

 

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : গতকাল শুক্রবার দুপুরে শহরের দক্ষিণ মৌড়াইল এলাকায় একটি বহুতল ভবনের ৬তলা থেকে পুলিশ অভিযান চালিয়ে ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলা জামায়াতের আমীরসহ ১৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা জামায়াতের আমীর সৈয়দ গোলাম সারওয়ার ও কুমিল্লা জেলা জামায়াতের আমীর মোঃ আঃ আউয়াল, মোঃ শাখাওয়াত, মোঃ শওকত আলী, আল আমীন চেধুরী প্রকাশ আমিন চৌধুরী, শাখাওয়াত, আবুল খায়ের, খন্দকার ছানাউল্লাহ, মোঃ নাছির উদ্দিন, শাহ পরান, আঃ জব্বার ছমির, কাজী ইব্রাহিম, সাইদুর রহমান, মোঃ কাউছার, হুমায়ূন কবির, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নবীর হোসেন জানান গ্রেফতারকৃত ১৬ জনসহ অজ্ঞান নামা আরো ১৫/১৬ জন জামায়াতে শিবিরের নেতাকর্মীরা উল্লেখিত ভবনে বসে শলাপরামর্শ ও কর্মবন্টন পরিকল্পনা করছিল। এমন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ব্রাহ্মনবাড়িয়া মডেল থানার পুলিশ অভিযান চালিয়ে ১৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করতে সক্ষম হয়। এই ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২) ধারায় আসামীগণের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

আটকের তীব্র নিন্দা ও মুক্তি দাবি

এদিকে জামায়াতের একটি দায়িত্বশীল সূত্র জানান, ঐ ভবনে ইসলামী শিক্ষা কার্যক্রমের একটি ক্লাস চলছিল। এসময় আচমকা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। ১৬ জামায়াত নেতাকর্মী গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা জামায়াতের নায়েবে আমির গোলাম ফারুক ও সেক্রেটারী কাজী ইয়াকুব আলী। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে অন্যায়ভাবে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করেন।

বিজয়নগরে বরযাত্রীবাহী নৌকাডুবে দুই শিশু নিহত

ব্রাহ্মণাবড়িয়ার বিজয়নগর উপজেলার সাতবর্গ গ্রামে বরযাত্রীবোঝাই নৌকা ডুবে দুই শিশু নিহত হয়েছে। আজ শুক্রবার দুপুর সোয়া দুইটার দিকে সাতবর্গ গ্রামের সোনাই নদীতে এঘটনা ঘটে। নিহতরা হলো, বিজয়নগর উপজেলার বিন্নিঘাট গ্রামের আবদুল হাই মিয়ার মেয়ে শ্রাবন্তী (৬) ও একই গ্রামের আবু ছালেহ্ মিয়ার মেয়ে মুক্তা (১৩)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, বিজয়নগর উপজেলার বিন্নিঘাট গ্রাম থেকে একটি বরযাত্রীবাহী নৌকা শুক্রবার দুপুরে পার্শ্ববর্তী মাধবপুর উপজেলার মুরাদপুর গ্রামে যাওয়ার পথে সাতবর্গ গ্রামের কাছে সোনাই নদীতে ডুবে যায়। এঘটনায় সবাই সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও শিশু শ্রাবন্তী ও মুক্তা পানিতে ডুবে নিখোঁজ হয়।

 

অনলাইন আপডেট

আর্কাইভ